বাড়ি ফিরলেন সাংবাদিক শফিকুল ইসলাম কাজল  

অবশেষে বাড়ি ফিরলেন ফটোসাংবাদিক ও দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজল। শুক্রবার বেলা ১১টার দিকে ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে জামনে মুক্তি পান তিনি।

কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ বলেন, জামিনের কাগজপত্র হাতে পাওয়ার পর কাজলকে মুক্তি দেয়া হয়।

গত ১১ মার্চ রাজধানীর চকবাজারের বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন শফিকুল ইসলাম কাজল। প্রায় দুই মাস নিখোঁজ থাকার পর গত ২ মে যশোরের বেনাপোল সীমান্ত থেকে কাজলকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। এর আগে যুব মহিলা লীগের নেত্রী শামীমা নূর পাপিয়ার ওয়েস্টিন হোটেলকেন্দ্রিক কারবারে জড়িতদের নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

গত ৯ মার্চ ঢাকার শেরেবাংলা নগর থানায় মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন সাংসদ সাইফুজ্জামান শিখর। একই ঘটনায় পরে আরও দুটি মামলা হয় ঢাকার হাজারীবাগ ও কামরাঙ্গীরচর থানায়। সবগুলো মামলায় আসামির তালিকায় কাজলের নাম ছিল।

গত ৩ মে থেকে কারাগারেই ছিলেন সাংবাদিক কাজল। তিন মামলায় জামিন চেয়ে উচ্চ আদালতে আবেদন করেন কাজল। ২৪ নভেম্বর হাইকোর্ট থেকে তিনি জামিন পান। এদিকে কামরাঙ্গীরচর ও হাজারীবাগ থানার মামলায় এর আগে ৩ নভেম্বর হাইকোর্ট কাজলের জামিন প্রশ্নে রুল দিয়েছিলেন। চূড়ান্ত শুনানি শেষে গত ১৭ ডিসেম্বর তাকে জামিন দেন হাইকোর্ট।

 

টাইমস/এসজে/এসএন

Share this news on: